প্রসঙ্গ বিপিএল – ক্ষোভ প্রকাশ করলেন সাকিব

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৪, ২০২৩ সময়ঃ ৫:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৯ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

শুরু থেকে আজ অবদি বিপিএলের ১টি দশক প্রায় শেষের দিকে। ৮টি আসরও হয়ে গেছে। কিন্তু এখনও বিপিএলের মান নিয়ে সমালোচনা শুনতে হয়। এমনকি ক্রিটাররাও সমালোচনা করছে অনেক আগে থেকেই।

বিপিএলের মান নিয়ে ৯ম আসর শুরু আগে মুখ খুললেন সাকিব আল হাসান।

গালফ ওয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আজ বুধবার (৪ জানুয়ারি) এক দিনের জন্য বসেছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশের প্রধান নির্বাহী হিসেবে। সম্মানসূচক এই দায়িত্ব পেয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কথা বলেছেন বিপিএল নিয়ে। বিপিএল নিয়ে ক্ষোভের কথা জানিয়ে সাকিবকে প্রশ্ন করা হয়েছিল বিপিএলের প্রধান নির্বাহীর দায়িত্ব পেলে কী করবেন তিনি?

বিপিএলের আগে বিপিএল নিয়েই কথা হবে, এটাই স্বাভাবিক ঘটনা। এ অপেক্ষাতেই যেন ছিলেন সাকিব।

নিজের ক্ষোভ প্রকাশ করে সাকিব সাংবাদিকদের  বলেন, ‘আমাকে যদি সিইওর দায়িত্ব দেয়া হয়, আমার বেশিদিন লাগবে না। সর্বোচ্চ ১ থেকে ২ মাস সময় লাগবে সব ঠিক করতে। ২ মাস লাগারও কথা না। বিপিএলের সিইও হলে সব বাদ দিয়ে নতুন করে ড্রাফট অকশন হবে, ফ্রি টাইমে বিপিএল হবে, আধুনিক প্রযুক্তি থাকবে, সম্প্রচারের মান ভালো থাকবে, হোম ও অ্যাওয়ে ভেন্যুতে খেলা হবে।’

সাকিবের মতে চাইলেই বদলে ফেলা সম্ভব। মূলত চেষ্টার অভাবেই বিপিএল এক জায়গায় আটকে গেছে বলে মনে করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এ সময় তিনি বলিউডের সাড়াজাগানো সিনেমা নায়কের উদাহরণ দিয়ে রসিকতা করেন।

সাকিব বলেন, ‘এক দিনেও অনেক কিছু বদলে ফেলা যায়। বিপিএলের আয়োজকরা পারেনি নাকি চায়নি জানি না। বলা কঠিন। বাংলাদেশের যে সম্ভাবনা, চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না। আমার ধারণা আমরা সৎ মনে চাইনি কখনও ওরকম কিছু করতে। এ কারণে এখন পর্যন্ত হয়নি।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G